সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণায় যাচ্ছে না রাবি

নিজস্ব প্রতিবেদক রাবি
দেশে ওমিক্রন সংক্রমণের হার বৃদ্ধি পেলেও এখনই বন্ধের দিকে যাচ্ছে না রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। আপাতত স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস-পরীক্ষা চলবে। তবে সরকার সিদ্ধান্ত দিলে তখন বন্ধ ঘোষণা করা হবে বলে জানিয়েছে রাবি প্রশাসন।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম। তিনি বলেন, ইতোমধ্যে রাবি মেডিকেল সেন্টারকে নির্দেশনা দেয়া হয়েছে। তারা স্বাস্থ্য সুরক্ষা নিয়ে কাজ করছে। সরকার থেকে কোনো সিদ্ধান্ত না আসায় আপাতত সশরীরে ক্লাস-পরীক্ষা চলবে। পরবর্তীতে সরকার বন্ধের সিদ্ধান্ত দিলে তা মানতে আমরা বাধ্য।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে আরও সচেতন হতে হবে। শিক্ষার্থীরা সচেতন হলে সশরীরে ক্লাস-পরীক্ষার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না বলে আশাকরি। এর আগে গত বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সিন্ডিকেট সভায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে সশরীরে ক্লাস বন্ধ থাকলেও আবাসিক হল খোলা এবং পরীক্ষা চলমান থাকবে। জাবির ক্লাস বন্ধের সিদ্ধান্তের পর চলমান পরিস্থিতিতে ক্লাস-পরীক্ষা চালু রাখতে জরুরি নির্দেশনা জারি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।