মাদকবিরোধী ফুটবল ও ভলিবল ম্যাচ

নিজস্ব প্রতিবেদক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ও মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে চাঁপাইনবাবগঞ্জে প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। মাদকবিরোধী বিভিন্ন স্লোগান লেখা নানা রংয়ের পতাকা দিয়ে সাজানো হয় খেলার মাঠে প্রবেশ পথ। স্টেডিয়ামের গ্যালারির চারপাশে সাজানো হয় মাদকবিরোধী স্লোগান লেখা বিভিন্ন ব্যানার ও ফেস্টুনে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের যৌথ আয়োজনে শহরের ডাঃ আ আ ম মেসবাহুল হক বাচ্চু স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠত হয়। শনিবার বিকেল ৩টায় ফুটবল খেলার উদ্বোধন করেন পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব। ফুটবল খেলা শেষে বিকেল সাড়ে চার টার দিকে ভলিবল খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। এ খেলায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রের দেবেন্দ্র নাথ উরাঁও, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক মো. আনিসুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফজল-ই-খুদা পলাশ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আতোয়ার রহমান, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী, জেলা প্রশাসনের সহকারী কমিশনার চন্দন কর, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন প্রমুখ।

অতিথিরা বলেন, মাদকের থাবা আমাদের সমাজকে গ্রাস করেছে। মাদকের ভয়াল থাবা থেকে সমাজকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। যুব সমাজ যদি খেলাধুলার সুযোগ পায় তাহলে তারা তাদের অবসর সময় ভালোভাবে কাটাতে পারবে এবং মাদকের থাবা থেকে রক্ষা পাবে।

প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেয় চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলা দল। এ খেলায় ৩-০ গোলে শিবগঞ্জ উপজেলা ফুটবল দলকে হারিয়ে জয়লাভ করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা দল। এদিকে, প্রীতি ভলিবল ম্যাচে অংশ নেয় শিবগঞ্জ উপজেলা দল ও গোমস্তাপুর উপজেলা দল।