চাঁপাইনবাবগঞ্জে নতুন ডিসি গালিভ খানের যোগদান

নিজস্ব প্রতিবেদক
চাঁপাইনবাবগঞ্জে নবাগত জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেছেন একেএম গালিভ খান। বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে সদ্যবিদায়ী জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এ সময় নতুন জেলা প্রশাসককে উপজেলার নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারিরা স্বাগত জানান। একেএম গালিভ খান এর আগে ময়মনসিংহের জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ছিলেন।

দায়িত্ব গ্রহণ করার পর জেলা প্রশাসক একেএম গালিভ খান বলেন, সবার সহযোগিতায় দেশ ও জাতির কল্যাণে আমার মেধা ও পরিশ্রম দিয়ে চাঁপাইনবাবগঞ্জকে এগিয়ে নিতে চাই।

অপরদিকে, বিদায়ী জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজকে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে। এর আগে ৫ জানুয়ারি বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কেএম আল-আমীন স্বাক্ষরিত এক আদেশে তাকে নিয়োগ দেয়া হয়।

জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইনশৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলো দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সব উন্নয়নমূলক কাজে তদারকি করে থাকেন জেলা প্রশাসক।